রাজশাহীতে আলু ক্ষেতে প্লেনকে ঘিরে বসেছে মেলা

রাজশাহীতে আলু ক্ষেতে প্লেনকে ঘিরে বসেছে মেলা

রাজশাহীতে আলু ক্ষেতে প্লেনকে ঘিরে বসেছে মেলা
রাজশাহীতে আলু ক্ষেতে প্লেনকে ঘিরে বসেছে মেলা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর তানোরে প্রশিক্ষণ প্লেনটি আলুক্ষেতের মধ্যে এখনো পড়ে আছে। আর সেই প্লেন দেখতে রাজশাহী বিন্নি জেলা উপজেলা থেকে আসছে দলে দলে মানুষ। এই আলুক্ষেতটিতে উৎসুক জনতার ভিড় সামলাতে সেখানে পুলিশের একটি অস্থায়ী টেন্ট বসানো হয়েছে। সকাল-বিকেল-সন্ধ্যা নেই, সব সময়ই আশপাশের গ্রামের মানুষ সেই প্রশিক্ষণ প্লেনটিকে একনজর দেখার জন্য ঘটনাস্থলে ভিড় জমাচ্ছেন।

উৎসুক জনতার আগমনে সেখানে বসেছে ভ্রাম্যমাণ, ঝালমুড়ি, আইসক্রিম ও জিলাপির দোকান। প্লেন দেখতে আসা লোকজন মুখরোচক খাবার কিনে খাচ্ছেন।

এর আগে মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে ২টার দিকে তানোর উপজেলার লালপুর ও আড়াদীঘি গ্রামের মাঝামাঝি স্থানে আলুর ক্ষেতে আছড়ে পড়ে প্লেনটি। তবে দুজনেই সুস্থ ছিলেন। ওই প্রশিক্ষণ প্লেনে ককপিটে একজন পাইলট এবং একজন প্রশিক্ষণার্থী ছিলেন।

সেসনা-১৫২ মডেলের এই প্লেনটি বাংলাদেশ ফ্লাইং ক্লাবের। ওই প্লেনে বাংলাদেশ ফ্লাইং ক্লাবের রাজশাহীর প্রশিক্ষক ক্যাপ্টেন মাহফুজুর রহমান ও প্রশিক্ষণার্থী ক্যাডেট নাহিদ এরশাদ মোবিন ছিলেন। দুর্ঘটনায় প্লেনটি আছড়ে পড়লেও তারা দু’জনই সুস্থ আছেন। তবে ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটেছে তা এখনও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরেই ল্যান্ড করার সময় বাংলাদেশ ফ্লাইং ক্লাবের একটি প্রশিক্ষণ প্লেন রানওয়েতে একটি চাকা ভেঙে পড়ে। তবে কেউ হতাহত হননি। এছাড়া ২০১৫ সালেও এই সংস্থার একটি প্লেন শাহ মখদুম বিমানবন্দরেই আছড়ে পড়ে। এতে এক নারী প্রশিক্ষণার্থী নিহত হন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply